ভদন্ত পঞ্ঞাদীপ থের মহোদয়ের ৫০তম সুবর্ণ জন্ম জয়ন্তী।

ভদন্ত পঞ্ঞাদীপ থের মহোদয়ের ৫০তম সুবর্ণ জন্ম জয়ন্তী

Date-06may2021.

ভদন্ত পঞ্ঞাদীপ থের মহোদয়ের ৫০তম সুবর্ণ জন্ম জয়ন্তী। বৌদ্ধধর্মীয় বিষয়।




আজ ০৬মে ২০২১ ইং তারিখ রোজ বৃহষ্পতিবার ভদন্ত পঞ্ঞাদীপ থের মহোদয়ের ৫০তম সুবর্ণ জন্ম জয়ন্তী। ভদন্ত পঞ্ঞাদীপ থের মহোদয়ের ৫০তম সুবর্ণ জন্ম জয়ন্তীতে বিনম্র শ্রদ্ধাযুক্ত বন্দনা ও মৈত্রীময় শুভেচ্ছা জ্ঞাপন করছি। ভদন্ত পঞ্ঞাদীপ থের মহোদয় একজন প্রচার বিমূখ বৌদ্ধ সাধক। তিনি বৌদ্ধ ধর্মের প্রচার ও প্রসারে প্রতিনিয়ত সদ্ধর্ম প্রচার করে যাচ্ছেন। 


এই করোনা মহামারীকালেও তিনি প্রতিনিয়ত অনলাইনে লাইভের মাধ্যমে ধর্ম দেশনা এবং প্রতিনিয়ত ধর্মীয় শিক্ষা মূলক পোস্ট শেয়ার করে আধুনিক প্রজন্মের বৌদ্ধ ধর্মাবলম্বীদের নিকট ধর্মপ্রচারে রত আছেন।বর্তমান সময়ে এমন প্রচার বিমূখ ত্রিপিটক বিসারদ, বিনয়ী, ধ্যানী ও জ্ঞানী বৌদ্ধ ভিক্ষু পেয়ে আমরা বৌদ্ধ ধর্মাবলম্বীরা সত্যিই সৌভাগ্যবান। তিনি প্রতিনিয়ত বৌদ্ধধর্মের প্রতিপালনীয় ও নৈতিক বিষয় সমূহ নিয়ে অল্পকথায় আধুনিক ও বিজ্ঞানমনষ্ক যুক্তিযুক্ত ধর্ম দেশনা করে থাকেন এবং জ্ঞানগর্ভ লিখনীর মাধ্যমে উপাসক-উপাসিকাদেরকে মহাপূর্ণের দিকে ধাবিত করে চলেছেন। ভদন্ত পঞ্ঞাদীপ থের মহোদয়ের ৫০তম সুবর্ণ জন্ম জয়ন্তীতে ভান্তের নিরোগ ও দীর্ঘায়ু জীবন কামনা করছি। তিনি বর্তমানে রাঙ্গামাটি জেলার বনরূপাস্থ মৈত্রীবিহারে অবস্থান করে ধর্মদান করে চলেছেন।  

ভদন্ত পঞ্ঞাদীপ থের মহোদয় চট্টগ্রাম বিভাগের বান্দরবান জেলার বাঘমারা পশ্চিম পাড়ার মহাপূণ্যবান (দম্পতি) মাতা-খ্যচ্ সাং ঊ ও পিতা-ক্যসামং সংসার আলোকিত করে বিগত ০৬ই মে ১৯৭১ইং তারিখ রোজ বৃহস্পতিবার দুপুর ০১.১০ ঘটিকায় জন্ম গ্রহণ করেন। ভান্তের মমতাময়ী মায়ের রাখা গৃহীনাম-বাথোয়াইনমং।তিনি সাত ভাই-বোনের মধ্যে পঞ্চম সন্তান। শ্রদ্ধেয় ভান্তের মাতার নাম-খ্যচ্ সাং ঊ এবং পিতার নাম- ক্যসামং।


ভদন্ত পঞ্ঞাদীপ থের মহোদয় ২৪শে নভেম্বর ১৯৮১ ইং তারিখ রোজ মঙ্গলবার সকাল-০৯.০০ ঘটিকায় বান্দরবান জেলার বাঘমারাস্থ পূর্বপাড়া বৌদ্ধ বিহারের অধ্যক্ষ (প্রব্রজ্যা গুরু) ঊ ওয়ারিন্দ মহাথের মহোদয়ের নিকট প্রব্রজ্যা গ্রহণ করেন। ভদন্ত পঞ্ঞাদীপ থের মহোদয়ের প্রব্রজ্যা গুরু ঊ ওয়ারিন্দ মহাথের।


ভদন্ত পঞ্ঞাদীপ থের মহোদয় ২২শে আগষ্ট ২০০২ ইং তারিখ রোজ বৃহস্পতিবার সকাল ০৯.০৫ ঘটিকার সময় খ্যান্ম্যে য়িক্সা মেডিটেশন সেন্টার, কাবাএ, য়ানগুন, মায়ানমারে (উপসম্পদা গুরু) খ্যান্ম্যে ছেয়াদ ঊ জনকাভিবংস মহোদয়ের নিকট উপসম্পদা গ্রহণ করেন।  ভদন্ত পঞ্ঞাদীপ থের মহোদয়ের উপসম্পদা গুরু-খ্যান্ম্যে ছেয়াদ ঊ জনকাভিবংস (Venerable Chanmyay Sayadaw U Janakābhivaṃsa Chanmyay Yeiktha Meditation Centre Kaba Aye Yangon Myanmar).


ভদন্ত পঞ্ঞাদীপ থের মহোদয়কে কেউ প্রশংসা করলে তিনি প্রায় সময় বলেন “প্রশংসা মানুষের কর্মকে হত্যা করে। কারণ এটি অষ্টলোকধর্ম।” তিনি সকল প্রশংসা বাদ দিয়ে টাইটেল বিমূখ হয়ে সাধারণভাবে নির্বাণ সাধনায় রত আছেন। উপাসক-উপাসিকাদের নির্বাণ ধর্ম প্রচার করে চলেছেন।   


জগতের সকল প্রাণী সুখী হোক, অশান্ত বিশ্বে শান্তি ফিরে আসুক।

Comments

Popular posts from this blog

জাতীয় জরুরি সেবা ৯৯৯ কি জেনে রাখুন।

ফেসবুক বা অনলাইনে হয়রানির শিকার হলে কি করবেন।

দুঃখ সত্যকে প্রজ্ঞার চোখে জানা।